নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধি: চলতি বোরো মৌসুমে জয়পুরহাট ক্ষেতলাল উপজেলার মামুুদপুর মিনিগাড়ি ও পাশের গ্রাম গুলোতে অসাধু ব্যবসায়ীরা অবৈধভাবে ইউরিয়াসহ বিভিন্ন প্রকার সার বিক্রি করছে বলে অভিযোগ উঠেছে। এতে চরম বিপাকে পড়েছেন বৈধ সার ডিলার ও সাব ডিলাররা। এ বিষয়ে সার ব্যবসায়ী (সাব ডিলার) মেসার্স তালুকদার টেডার্স শাকিলুর রহমান বাদি হয়ে উপজেলা কৃষি অফিসার বরাবর গত (২৮ শে ফেব্রুয়ারি) একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্ত শামীম ক্ষেতলাল উপজেলার মাহমুদপুর ইউপির মিনিগাড়ি গ্রামের ইউনূস আলীর ছেলে৷ ও মৃত্য জিয়ার প্রামানিকের ছেলে ইউনস আলী তিনি একই ইউপির ধনতলা চৌমুহনি বাজারে তার কীটনাশক ব্যবসার লাইসেন্স থাকলেও তিনি চৌমুহনি বাজারে ব্যবসা করেন না তিনি অবৈধ ভাবে নিজ বাড়িতে কীটনাশক ব্যবসা করেন৷অভিযুক্ত শামীম একটি হত্যা চেষ্টা মামলাসহ আরো বেশ কয়েকটি মামলার আসামী শামীম জামিনে থাকলেও তার মামলা গুলো জয়পুরহাট জেলা বিজ্ঞ আদালতে চলমান রয়েছে৷ যা অভিযুক্ত শামীম স্বীকারও করেছেন।

অভিযোগের ভিত্তিতে জানা গেছে, উপজেলার মামুদপুর ইউনিয়নের মিনিগাড়ি মোড়ে মেসার্স শামীম ট্রেডার্স নিজ বাড়িতে , দীর্ঘদিন ধরে অসাধু ব্যবসায়ী শামীম অবৈধভাবে সার বিক্রি করে আসছেন। তাদের নিষেধ করলেও তারা অবৈধভাবে সার বিক্রি চালিয়েই যাচ্ছেন।

বিষয়টি মুঠোফোনে জানতে চাইলে অবৈধ সার ব্যবসায়ী শামীম বলেন,আমি উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলেছি সার বিক্রয়ের জন্য, অনুমতি দিলে বিক্রি করবো, না দিলে করবো না৷ পরে তিনি বলেন বলেন আমি যুবলীগ করি আপনাদের কি লেখার লিখেন।

এবিষয়ে ক্ষেতলাল উপজেলা কৃষি অফিসার জাহিদুল ইসলাম বলেন,একটি লিখিত অভিযোগ পেয়েছি দুই- একদিনের মধ্যে তদন্ত করে অবৈধভাবে সার বিক্রি করা ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।